এই উইকেটে কেউ ‘সেট’ নয়


২২ অক্টোবর ২০১৬,

এই উইকেটে কেউ ‘সেট’ নয়

http://adf.ly/1f0rYg

ক্রিজে ছিলেন ২২১ মিনিট, খেলেছেন ১৭৯ বল, তবুও উইকেটে নিজেকে থিতু মনে হয়নি তামিম ইকবালের। বাংলাদেশের এই উদ্বোধনী ব্যাটসম্যান মনে করছেন, চট্টগ্রাম টেস্টের উইকেটে কেউ ‘সেট’ নয়।


জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টের প্রথম বল থেকে সহায়তা পাচ্ছেন বোলাররা। উইকেট ক্রমশ ভাঙছে, তাই ব্যাটসম্যানদের কাজটা খুব কঠিন হয়ে পড়ছে। দ্বিতীয় দিনের খেলা শেষে উইকেট সম্পর্কে নিজের মূল্যায়ন জানান তামিম।

“উইকেটের বিষয়ে যদি সঠিক মূল্যায়ন করতে হয় তাহলে বলতে হয়, এখানে কেউ সেট নয়। আপনি ৭০, ৮০ কিংবা ১০০ করেন তাহলেও বলব এ উইকেটে কেউ সেট না। আমার প্রতিটা রান করতে হয়েছে খুব কষ্ট করে।”




কেন থিতু হওয়া যায় না তার ব্যাখ্যাটাও দিলেন বাংলাদেশের সহ-অধিনায়ক।

“যদি মনে করেন যে আপনি সেট তাহলে সমস্যা তৈরি হবে। কারণ, প্রতি ওভারে একটা-দুটা বলে কিছু না কিছু হচ্ছে। এখানে খেলা সহজ নয়, খুব কঠিন উইকেট। আমরা সবাই বুঝতে পারছি এটা। কিন্তু ভালোভাবে ব্যাখ্যা করতে হলে বলব, কেউ সেট না।”

ব্যাটিং দুরূহ উইকেটে সাতটি চারে ৭৮ রানের চমৎকার এক ইনিংস খেলেন তামিম। সবচেয়ে বড় হুমকি হিসেবে দেখছেন বিশাল সব টার্নকেই।

“বাউন্স খুব একটা বেশি অসমান না। তবে স্পিন বেশি হচ্ছে, টার্ন বেশি হচ্ছে। এক সময় সেট হয়ে গেলে ব্যাটসম্যান অনেক কিছু করতে চায়। কিন্তু তখনই খুব ভালো একটা বল হয়ে যায়। এ কারণে বললাম যদি উইকেটে নিজেকে সেট মনে করেন তাহলে ভুল হবে।”




0 comments:

Post a Comment