তীরে এসে ডুববে নাকি ভিড়বে বাংলাদেশের তরী!



 চতুর্থ ইনিংসে ২৮৬ কিংবা এর বেশি রান তাড়া করে জেতার সেই কীর্তিটাই গড়ার খুব কাছে বাংলাদেশ। কিন্তু খুব দূরেও। রান দরকার ৩৩, কিন্তু উইকেট আছে মাত্র দুটি। দেখা যাক শেষ পর্যন্ত তীরে তরী ভিড়বে না ডুববে?

এ যেন টি-০র শেষ কয়েক ওভার। শের-ই-বাংলা স্টেডিয়ামে তখন পিন পড়লেও শব্দ শোনা যাবে। ব্যাট হাতে ততক্ষণে নতুন করে আসার আলো দেখাতে শুরু করেছেন শেষ বরসা সাব্বির।

ক্রিকেটের প্রতিটি দিনই শুরু হয় আশা নিয়ে, এই আশা তবু


একটু অন্যরকম; ইংল্যান্ডের মত পরাশক্তিকে হারানোর বাস্তব সম্ভাবনা। আর এই সম্ভবনা যাকে ঘিরে তিনি আর কেউ সম্প্রতি বিজ্ঞাপন করে বিতর্কে জড়ানো বাংলাদেশ দলের উদিয়মান ব্যাটিং ভরসা সাব্বির রহমান।

সেই সাব্বির, যার এটি অভিষেক টেস্ট। সেই সাব্বির, এক সময় যার পরিচয় ছিল টি-টোয়েন্টি স্পেশালিস্ট। টেস্ট ব্যাটসম্যান হিসেবে সামর্থ্য নিয়ে প্রশ্নের মধ্যেই যিনি মাথায় তুলেছেন টেস্ট ক্যাপ।

সেই সাব্বিরই অসাধারণ ব্যাট করে টিকেয়ে রখেছেন আশার আলো। লোয়ার অর্ডারদের নিয়ে চেষ্টা করছেন দলে জয়ের তরী তীরে ভেড়ানোর। টানটান উত্তেজনার টেস্ট চতুর্থ দিন শেষে দাঁড়িয়ে রোমাঞ্চকর মোড়ে।

কাজটা এখনও কঠিন, তবে অসম্ভব নয়। শেষ দিনে চাই ৩৩ রান, হাতে ২ উইকেট। তবে ভরসা একমাত্র সেই। দিন শেষে সেই জয়ের স্বপ্ন যেমন টিকেয়ে রাখলেন তিনি তেমনি সোমবারের সকালটাও যেন অন্যরকম দ্যুতি ছড়িয়ে টেস্ট ক্রিকেটে বাংলাদেশকে অন্য উচ্চতায় তুলে ধরুক!

0 comments:

Post a Comment